Privacy & Policy

প্রাইভেসী পলিসি/গোপনীয়তার নীতিঃ

বিডিজবারস একটি ক্যারিয়ার/জব সাইট হিসেবে তার ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা নিরাপদ রাখতে বদ্ধ পরিকর। অনুগ্রহ করে এই পুরো বিবরনী সতর্কতার সাথে পড়ুন কারণ এটি আইনের অধীনে আপনার অধিকার এবং দায়বদ্ধতার উপর প্রভাব রাখে।

বিডিজবারস তার সকল সার্ভিস গ্রাহকের তথ্য যা ১) গ্রাহক বিডিজবারসে সরবরাহ করে, এবং ২) বিডিজবারস গ্রাহকের নেভিগেশান এর মাধ্যমে যে সব তথ্য সংগ্রহ করে,  সে সকল তথ্যের গুরুত্ব অনুধাবন করে এবং গোপনীয়তাকে সম্মান জানাতে বদ্ধপরিকর। বিডিজবারসের ওয়েবসাইট অথবা তার সেবাসমূহ ব্যবহার করার মাধ্যমে আপনি বিডিজবারসকে আপনার সরবরাহকৃত ব্যক্তিগত তথ্য সংগ্রহ, সংরক্ষণ করা এবং তা ব্যবহার করার (এর সাথে আপনার যে সব তথ্যের পরিবর্তন/পরিমার্জন করেন এবং করবেন) এবং আমাদের যে কোনো সেবা প্রদানের অফারের জন্য অনুমতি প্রদান করছেন।

বিডিজবারস ওয়েব সাইটে অন্যান্য যে সব ভিন্ন ভিন্ন ওয়েব সাইটের লিংক দেয়া আছে/থাকবে তাদের উপর বিডিজবারসের কোন নিয়ন্ত্রণ নেই। ব্যবহারকারী ওই সকল ওয়েব সাইটের লিংকে ক্লিক করার মাধ্যমে ওই সকল ওয়েব সাইটের নিজস্ব সার্ভারে প্রবেশ করলে  ওই সকল ওয়েব সাইটের নিজস্ব প্রাইভেসী পলিসি এবং নীতি ও শর্তাবলীর জন্য বিডিজবারস দায়বদ্ধ নয়। সার্ভিস গ্রাহক নিজে উদ্যোগী হয়ে জেনে নিবেন  ওই সকল সাইটের প্রাইভেসী পলিসি এবং শর্তাবলী কি কি,  যেন আপনি সহজেই বুঝতে পারেন ওই সকল ওয়েব সাইটগুলো কিভাবে আপনার ইনফরমেশন সংগ্রহ, ব্যবহার এবং শেয়ার করবে।

বিডিজবারস এর অন্যান্য আরো যে সকল পক্ষের উপর কোনো নিয়ন্ত্রন নেই ১) চাকুরীদাতা/এমপ্লয়ার, ২) এ্যাডভার্টাইজিং/বিজ্ঞাপনদাতা নেটওয়ার্ক। যে সকল এ্যাডভার্টাইজিং নেটওয়ার্কের সাথে আমরা কাজ করি আমাদের সাইটে প্রাতিষ্ঠানিক/ব্যক্তিগত বিজ্ঞাপন দেবার জন্য। গ্রাহক নিজে উদ্যোগী হয়ে জেনে নিবেন ওই সকল পক্ষের প্রাইভেসী পলিসি এবং শর্তাবলী কি কি। যেন আপনি সহজেই বুঝতে পারেন, ওই সাইটগুলো কিভাবে আপনার তথ্য সংগ্রহ, ব্যবহার এবং শেয়ার করবে।

আপনি বিডিজবারস এ রেজ্যুমে ফরম পূরন করার মাধ্যমে যে রেজ্যুমে তৈরি করবেন অথবা যে রেজ্যুমে অনলাইনে আপলোড করবেন যে কোন চাকুরীদাতা/এমপ্লয়ার তা দেখতে পাবেন।

যদি আপনি বিডিজবারস এ কোনো জবের জন্য এপ্লাই করেন,  আপনার রেজ্যুমে উক্ত এমপ্লয়ারের কাছে স্থানান্তর করা হয়। উক্ত চাকুরীদাতা/এমপ্লয়ার আপনার রেজ্যুমের কপি রেখে দিতে পারে অথবা অন্য কোন তৃতীয়পক্ষের কাছে বিতরণ করতে পারে, এটি বিডিজবারস এর নিয়ন্ত্রনের বাইরে।

আপনার আপলোড করা রেজ্যুমের মধ্যে স্পর্শকাতর যে বিষয় সমূহের উল্লেখ থাকবে নাঃ

১।   আপনার রাজনৈতিক বিশ্বাস

২।   আপনার আদর্শগত অথবা ধর্মীয় নিজস্ব ধারনা

৩।   ট্রেড ইউনিয়ন অথবা রাজনৈতিক দলের কর্মী পরিচয়

৪।   শারিরীক অথবা মানসিক স্বাস্থ্য বিষয়ক কোন বর্ননা

৫।   কোন কিছুতে আসক্তি ইত্যাদি

 

বিডিজবারস সার্ভিস গ্রাহকের যে সকল তথ্য সংগ্রহ এবং সংরক্ষণ করেঃ

ব্যক্তিগত তথ্যঃ

আপনাকে সঠিকভাবে সনাক্ত করার জন্য আপনার ব্যক্তিগত তথ্যগুলো সংগ্রহ করি। আপনার সরবরাহকৃত তথ্যগুলো বিডিজবারসের সাইটে আপনার প্রোফাইল/পরিচিতি সমৃদ্ধ করতে সহায়তা করবে এবং এর মাধ্যমে বিডিজবারস আপনাকে অধিকতর ইউজার ফ্রেন্ডলি সেবাপ্রদান করতে সক্ষম হবে। জানতে চাওয়া সকল তথ্যসমূহ বিডিজবারস বর্তমান সেবার উন্নতি বৃদ্ধির লক্ষ্যে (বিজ্ঞাপনের ক্ষেত্রেও প্রযোজ্য হবে) এবং নতুন সেবা বৃদ্ধির জন্য ব্যবহার করতে পারবে। এই তথ্যসমূহকে স্পর্শকাতর বলে গন্য করা হবে না।

 

বিডিজবারস আপনার ব্যক্তিগত যে সকল তথ্য সংগ্রহ করে তার কয়েকটি উদাহরন নিচে দেয়া হলো, আপনার জানার সুবিধার্থেঃ

১।   আপনার নাম, পিতার নাম, মাতার নাম

২।   আপনার বর্তমান ও স্থায়ী ঠিকানা, টেলিফোন/মোবাইল নম্বর

৩।   ইমেইল এড্রেস, 

৪।   বয়স ও লিঙ্গ

৫।   বিডিজবারর্স এর সাথে লেনদেন সম্পর্কিত তথ্য

৬।   শিক্ষাগত, ভাষাগত, পেশাগত তথ্যাবলী

৭।   শখ, সোস্যাল মিডিয়া পেইজের লিংকসমূহ (যদি আপনি তা প্রকাশ করতে চান)

৮।   রেফারেন্স অথবা যোগাযোগের জন্য আপনি যাকে নির্দিষ্ট করেন

উল্লেখ্য আপনি আপনার রেফারেন্স হিসেবে যাদের তথ্য বিডিজবারস এর ওয়েব সাইটে দিচ্ছেন, এর নিশ্চয়তা আপনার দায়বদ্ধতার মধ্যে থাকবে যে, উক্ত ব্যক্তির বিবরনী আপনি যা রেফারেন্স হিসেবে প্রদান করছেন তিনি আপনাকে জানেন।

 

কুকিজ

নিম্নোক্ত কারনে আমরা কুকিজ অথবা অন্য কোন ইলেকট্রনিক টুল ব্যবহার করি

  • সার্ভিস গ্রাহকের বিডিজবারস ওয়েব সাইট ব্যবহার সহজসাধ্য করার জন্য।
  • আমরা কুকি ব্যবহার করি সার্ভিস গ্রাহকের নাম এবং পাসওয়ার্ড,  স্বতন্ত্র আগ্রহের বিষয়গুলোকে জানতে ও বুঝতে, ক্লিক ট্র্যাক করা এবং ওয়েব সাইটের লোড ব্যালেন্সিং করার জন্য।
  • কুকি ব্যবহারের মাধ্যমে আমরা সার্ভিস গ্রাহককে দ্রুত সার্ভিস প্রদান করতে পারি।
  • সার্ভিস গ্রাহক নির্দিষ্ট কোন ওয়েবপেইজগুলো বেশী ভিজিট করেন, যেন পরবর্তীতে সার্ভিস গ্রাহক যখন ওই ওয়েব পেইজগুলো পুনরায় দেখতে চান আমরা সার্ভিস গ্রাহককে অনেক ওয়েবপেইজের ভীড়ে নির্দিষ্ট ওই ওয়েবপেইজগুলো সহজে দেখাতে পারি।
  • সার্ভিস গ্রাহকের জিওগ্রাফিক লোকেশন জানার জন্য এবং আমাদের এ্যাডভার্টাইজারদের তা জানানোর জন্য আমরা কুকিজ ব্যবহার করি।
  • আমাদের ওয়েব সাইটে আগত ট্রাফিক সংখ্যা জানার জন্য।
  • বিডিজবারস ওয়েবসাইটকে আপনারদের জন্য উত্তরোত্তর আরো বেশী সহজ ও তথ্য সমৃদ্ধ করার জন্যে।

তবে আপনি যদি আমাদের সাইটে কোন রেজিষ্ট্রেশন না করে থাকেন তবে কুকি ব্যবহার করেও আমাদের পক্ষে আপনাকে জানা সম্ভব হবে না। কুকি ব্যক্তিগত সে তথ্য গুলোই গ্রহন করবে  যে তথ্যগুলো আপনি বিডিজবারসকে সরবরাহ করবেন। আপনার হার্ডড্রাইভের ডাটা কুকি রীড করতে পারে না। আপনি বিডিজবারস সাইট ব্যবহার করার সময় বিভিন্ন কোম্পানীর এ্যাড দেখতে পাবেন যা ওই কোম্পানীর সার্ভার থেকে দেখানো হবে,  এ্যাড কোম্পানীগুলোও তাদের নিজস্ব কুকি রেখে দিতে পারবে যদি ওই এ্যাডের ক্লিক করে আপনি তাদের কোন ওয়েব পেজ ভিজিট করেন। যেহেতু উক্ত এ্যাড কোম্পানীগুলোর নিজস্ব রুলস এবং রেগুলেশন আছে তাই তারা বিডিজবারসের রুলস এবং রেগুলেশনের আওতার বাইরে। তবে এক্ষেত্রে আপনার কাছে বিডিজবারসের পরামর্শ হবে আপনি ওই সাইটের ব্যবহারের ক্ষেত্রে উক্ত ওয়েবসাইটের রুলস এবং রেগুলেশন দেখে নিবেন, আর যদি তা সহজে দেখতে না পাওয়া যায় সেক্ষেত্রে তাদের সাথে যোগাযোগ করে জেনে নিন তাদের নিয়মনীতি ও শর্তাবলীগুলো।

 

থার্ড পার্টি সাইটসমূহের লিংক

বিডিজবারসে অন্যান্য ওয়েবসাইটের লিংক থাকতে পারে। ওই ওয়েবসাইটগুলোর নিজস্ব প্রাইভেসী পলিসি আছে যেগুলো বিডিজবারসের কন্ট্রোলের বাইরে। আপনি যখনই বিডিজবারসের সার্ভার ছেড়ে, ওই সাইটগুলোকে ভিজিট করবেন,  তাদের প্রাইভেসী পলিসি বিডিজবারস থেকে ভিন্ন হতে পারে,  সেক্ষেত্রে আপনি ওই সাইটের হোমপেজ থেকে তাদের প্রাইভেসী পলিসি দেখে নিতে পারেন, আর তা যদি না খুজে পান তাহলে আপনি সরাসরি তাদের সাথে যোগাযোগ করে তাদের প্রাইভেসী পলিসিগুলো জেনে নিতে পারেন।

আপনি যখন বিডিজবারসে নিজ নাম রেজিষ্টার করবেন, আপনি আমাদের সম্মানিত গ্রাহক তাই আমরা বিভিন্ন সময়ে আপনাকে জানাতে থাকবো আপনার প্রোফাইল আপডেট করার জন্য। এছাড়াও আপনার জন্য সুবিধাজনক কোন নতুন  ফিচার যদি আমরা সাইটে যোগ করি সেগুলোও আমরা আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানাতে থাকব।

 

ফিডব্যাক

বিডিজবারস-এ মতামত প্রদান করার সেবা চালু আছে,  যেখানে আপনি আপনার মূল্যবান মতামত প্রদান করতে পারবেন। এই বিভাগে আপনি যে মতামত জানাবেন তা বিডিজবারসের নিজস্ব প্রপার্টি হিসেবে গন্য হবে। বিডিজবারস প্রয়োজনে সেই মতামত যে কোন সময়,  যে কোন বিষয়ে ব্যবহার করতে পারবে, যেমন- বিডিজবারস এর মার্কেটিং এর ক্ষেত্রে বিডিজবারস এর সাফল্যের গল্প হিসেবে।

 

সিকিউরিটি

বিডিজবারস এ আপনার লগ ইন ইনফরমেশন (ইউজার নেম এবং পাসওয়ার্ড) আপনি সতর্কতার সাথে সংরক্ষন করবেন। এই সংরক্ষণ এবং গোপনীয়তার দায়বদ্ধতা শুধুমাত্র আপনার।

 

আপডেটিং একাউন্ট ইনফরমেশন

আমরা আশা করবো বিডিজবারস সাইটে আপনার একাউন্টের প্রয়োজনীয় সকল তথ্য আপনি নিয়মিত আপডেট করবেন। বিডিজবারস আপনাকে যে কোন সময় আপনার ব্যক্তিগত তথ্য আপডেট করার সুবিধা প্রদান করছে। এই আপডেট প্রক্রিয়ার জন্য, আপনার বিডিজবারস একাউন্টে লগ ইন করুন এবং এডিট বাটন ক্লিক করে আপনি আপনার প্রয়োজনীয় পরিবর্তনগুলো করে নিন।

 

একাউন্ট ডিলিট  

যদি আপনি আপনার  বিডিজবারস একাউন্ট অথবা একাউন্ট প্রোফাইল একেবারে ডিলিট করে দিতে চান সেক্ষেত্রে বিডিজবারস সাইটের যোগাযোগ নম্বরে যোগাযোগ করুন। বিডিজবারস প্রতিনিধি আপনাকে সহযোগিতা করবে, যদিও আপনার চলে যেতে চাওয়া আমাদের কাম্য নয়। আমাদের বিনীত অনুরোধ থাকবে যে কোন সমস্যা আপনি আমাদেরকে সমাধান করার সুযোগ প্রদান করবেন।

 

গোপনীয়তার নীতি পরিবর্তন

বিডিজবারস যে কোন সময় তার গোপনীয়তার নীতি পরিবর্তন করার ক্ষমতা রাখে। তবে পরিবর্তনের এই বিষয়টি বিডিজবারস এর সকল গ্রাহক/ব্যবহারকারীকে ই-মেইলের (গ্রাহকের প্রোফাইলের ই-মেইল) মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

আপনার ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার জন্য উন্নত সেবা প্রদানে আমরা বদ্ধপরিকর। আমরা আপনার যে কোন পরামর্শ এবং মূল্যবান মতামতের জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করি, কারন ব্যবহারকারীর চাহিদা এবং মতামতের উপর ভিত্তি করেই একটি স্বনিয়ন্ত্রিত সিস্টেম উন্নতির দিকে চালিত হয়।

বিডিজবারস সর্ম্পকিত আপনার প্রশ্ন, মূল্যবান মতামত এবং পরামর্শ জানাতে অনুগ্রহপূর্বক নিচের নম্বরে কল করুন, ইমেইল করুন অথবা কন্টাক্ট পেজ এর ম্যাসেজ বক্সে লিখুন।

ফোনঃ ৭২১৬৯২৬

ই-মেইলঃ info@bdjobers.com

আমরা যথাসাধ্য চেষ্টা করবো আপনার প্রশ্নের দ্রুত উত্তর জানাতে এবং বিডিজবারস সাইট সম্পর্কিত কোন সমস্যা হলে আপনার সমস্যার দ্রুত সমাধান করতে। বিডিজবারসের সাইট ব্যবহার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Her severance check helped support her over the next few years, when she finally decided to focus on writing.


 
Forget Password?
Close
Close
Close

Upload your image